লেটেস্ট খবরবিনোদনভাইরাললাইফ স্টাইলঅফবিটরেসিপি

এইভাবে ‘চিকেন কারি’ বানালে স্বাদ হবে দুর্দান্ত, রুটি কিংবা লুচির সঙ্গে জাস্ট জমে যাবে

আজ আমরা আপনাদের জন্য একটু ভিন্নভাবে চিকেন (Chicken) রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। WhatsApp Group   Join Now Telegram Group   Join Now উপকরণ :- ...

Published on:

আজ আমরা আপনাদের জন্য একটু ভিন্নভাবে চিকেন (Chicken) রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি।

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

উপকরণ :- চিকেন (Chicken) হলুদ গুঁড়ো (Turmeric) শুকনো লঙ্কার গুঁড়ো জিরেগুঁড়ো ধনেগুঁড়ো নুন (Salt) তেল (Oil) শুকনো লঙ্কা লবঙ্গ ছোট এলাচ জয়ত্রী দারচিনি রসুন (Garlic) আদা (Ginger) পেঁয়াজ (Onion) কাজুবাদাম(Cashew nut) টমেটো (Tomato) ফ্রেশ ক্রিম (Fresh Cream) গরম মসলার গুঁড়ো কাস্তুরি মেথি জল (Water)।

প্রণালী :- চিকেনের টুকরোগুলি ভালো করে ধুয়ে একটি পাত্রে এক চামচ হলুদ গুঁড়া, 1 চামচ শুকনো লঙ্কার গুঁড়ো, হাফ চামচ জিরা গুঁড়ো, দেড় চামচ ধনে গুঁড়ো ও কিছুটা নুন দিয়ে ভালো করে ম্যারিনেট করে রেখে দিতে হবে। এরপর কড়াইতে এক চামচ তেল গরম করে তাতে তিনটি গোটা শুকনো লঙ্কা, ন-টি লবঙ্গ, পাঁচটি ছোট এলাচ, একটি জয়িত্রী, দুটি দারচিনি, 15 কোয়া রসুন, ছোট এলাচ, দুটো মাঝারি সাইজের পেঁয়াজ কুচি করে দিয়ে কিছুক্ষণ ভেজে নিতে হবে।

এর পর করাইতে দশটা কাজু বাদাম ও একটা টমেটো টুকরো করে দিয়ে দিতে হবে। এরপর সবকিছু মিক্সারে দিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। কড়াইতে আরো কিছুটা তেল দিয়ে গরম করে নিয়ে দুটো পেঁয়াজ কুচি করে কেটে লালচে করে ভেজে নিতে হবে। এরপর মসলার পেস্টটি দিয়ে কিছুক্ষণ ধরে রান্না করে নিতে হবে। এবার আগে থেকে ম্যারিনেট করে রাখা চিকেনের টুকরোগুলি কড়াইতে দিয়ে ভালো করে কষাতে হবে। কিছু সময় পর গরম জল দিতে হবে।

Chicken Curry, এইভাবে ‘চিকেন কারি’ বানালে স্বাদ হবে দুর্দান্ত রুটি কিংবা লুচির সঙ্গে জাস্ট জমে যাবে, এইভাবে ‘চিকেন কারি’ বানালে স্বাদ হবে দুর্দান্ত, রুটি কিংবা লুচির সঙ্গে জাস্ট জমে যাবে

এরপর 20 থেকে 25 মিনিট কড়াই ঢাকা দিয়ে রান্না হতে দিতে হবে চিকেন। এরপর তিন চামচ ফ্রেশ ক্রিম মেশাতে হবে। উপরে এক চামচ গরম মসলা ছিটিয়ে দিতে হবে। এরপর গ্যাস বন্ধ করার কিছু আগে কাস্তুরি মেথি মিশিয়ে দিতে হবে। এরপর 2-3 মিনিট ঢাকা দিয়ে ফুঁটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে চিকেন কষা।

About Author

Leave a Comment